তোমায় অঞ্জলী পেতে ভালোবাসা দিয়েছি
আকাশটা দু'চোখে নিয়েছি;


ধূসর প্রান্তরে চোরাবালির হাতছানি
প্রিয়া তোমার চোখে কালো মেঘের মতো কাজলখানি;


স্বপ্নেরা খেলা করে তোমার শয়নে
আমি হারিয়ে যাই তোমার ঐ বিস্মিত নয়নে;

বৃষ্টি ঝরে যায় অঝোর ধারায় নিঝুম নগরিতে
আমিও কাঁদি রাতের আধাঁরে হিমশীতল বাতাস বয় কনকনে শীতে;


কখনো চেয়ে থাকো আকাশ পানে উদাস দৃষ্টিতে
বৃথাই ভাবি তখন, কোথাও নিশ্চয়ই ভুল রয়েছে এই সৃষ্টিতে;


মাঝে মাঝে কেন যেন নির্বাক হয়ে যাও
তোমার চোখে চোখ রাখি তবুও বুঝতে পারিনা কি চাও;


আমার আনন্দ তোমার হাসি, আমার কথা তোমার গান,
হয়ত তোমার চোখের সীমারেখাতেই আমার জীবনের আহ্বান.....